Online earning tricks24 This blog is under construction !

অনলাইনে আয় ঃ রেভেনিউ শেয়ারিং প্রোগ্রাম হতে পারে আপনার আয়ের অন্যতম উৎস !!

" অনলাইনে আয় " নিয়ে বর্তমানে মানুষের মনে আগ্রহের শেষ নেই । আবার এটা নিয়ে নানান বিভ্রান্তি , প্রলোভন , ভুল তথ্য ( উদ্দেশ্য প্রণোদিত ) ইত্যাদিতেও আজকের অনলাইন জগত সয়লাব ! সত্য কথা হল  অর্থ উপার্জন কখনোই সহজ কাজ ছিল না , এখনো নেই ! হোক সেটা অফলাইন কিমবা অনলাইন ।  কিন্তু এটা সত্য যে তথ্য প্রযুক্তির এই যুগে অনালাইনে আয়ের অসংখ্যা উপায় ইতিমধ্যে বের হয়ে গেছে ।  কিন্তু সেজন্য বেশিরভাগ ক্ষেত্রেই আপনাকে নির্দিষ্ট কোন বিষয়ে দক্ষ হতে হবে । সেসব বিষয়ে আমরা যাব না । আমরা দেখব কিভাবে কোন দক্ষতা ছাড়ায়  খুব অল্প সময় ব্যায়ে  মাস শেষে ভাল উপার্জন করা যায় । এই বিষয়ে কথা বলতে গেলে প্রথমেই আসে পিটিসি বা পেইড টু ক্লিকের কথা কিন্তু যারা ইতিমধ্যে যারা পিটিসি জগতের সাথে পরিচিত তারা নিশ্চয় জেনে গেছেন পিটিসি থেকে নেট বিল তোলাও কষ্টকর !!  আমরা যখন কাজ ই করব তখন অবশ্যই যেন ভাল আয় হয় সেরকম কাজ ই করব । যাই হোক , অনেক বক বক করলাম এবার মেইন টপিকে আসি ।

দক্ষতা ছাড়া অনলাইনে আয় করার একটা উপায় হল ইনভেস্ট করে আয় করা । কি ভয় পেয়ে গেলেন ? এখনি ভয় পাবার কিছু নাই ! আগে পুরোটা পড়ুন তারপর ভয় পাওয়ার অনেক সময় পাবেন ! অনলাইনে রেভেনিউ শেয়ারিং প্রোগ্রামে ইনভেস্ট করে অনেকেই ভাল আয় করছে , আপনিও পারবেন । রিস্ক যে নাই সেটা আমি কখনোই বলব না কিন্তু আপনি যদি সঠিক পথে এগোতে পারেন অবশ্যই আপনি পারবেন । অন্যদের কথা বাদ দেই । আপনি এই ব্লগে আমার বাস্তব অভিজ্ঞতা জানতে পারবেন  । যাই হোক , প্রথমেই আসি রেভেনিউ শেয়ারিং প্রোগ্রাম কি  এই বিষয়ে ।


রেভেনিউ শেয়ারিং এডভারটাইজিং প্রোগ্রাম হল অনলাইনে বিজ্ঞাপন সেবাদাতা কোম্পানি যারা আপনাকে অর্থের বিনিময়ে আপনার ব্যাবসা , পন্য বা ওয়েব সাইটের প্রচারের জন্য বিজ্ঞাপন স্পেস ভাড়া দিয়ে থাকে । ঠিক যেমন টা টিভি চ্যানেল বা পত্রিকায় বিজ্ঞাপনের জন্য দেয় ।  এই ধরনের প্রোগ্রাম গুলো নানা রকমের বিজ্ঞাপন সুবিধা দিয়ে থাকে  যার মধ্যে পিটিসি , পিপিসি , ব্যানার এড , লগ ইন এড উল্লেখ্যযোগ্য । এভাবেই কোম্পানির  আয় হয় ।  এবং কোম্পানি তাদের লাভের কিছু টা অংশ মেম্বার বা এডভারটাইজার দের সাথে শেয়ার করে । এখানে বোঝার বিষয় হল , সব ধরনের এড এ তারা  প্রোফিট শেয়ার করে না শুধু নিদির্ষ্ট কিছু ক্যাটাগরির এডে তারা প্রোফিট শেয়ার করে আর সে জন্যই তারা ব্যাবসা চালিয়ে যেতে পারে । এছাড়া মেম্বার দের প্রতিদিন নিদির্ষ্ট পরিমান এড দেখতে হয় যার ফলে প্রোফেশনাল এডভারটাইজার রা এসব সাইট কে বেছে নেয় তাদের বিজনেস প্রচারের জন্য । 

আসলে আমরা যে "ইনভেস্ট" বলি সেটা এই ধরনের প্রোগ্রামের ক্ষত্রে পুরোপুরি ঠিক না । কারন আপনি আসলে  এড দেয়ার জন্য স্পেস কিনবেন এবং  কিছু এড দেখবেন প্রতিদিন । তার বিনিময়ে কোম্পানি আপনার সাথে প্রোফিট শেয়ার করবে ।  প্রোগাম ভেদে প্রোফিট , এড প্যাকের হিসাব ইত্যাদি বিষয় আলাদা হয় ।  এগুলা নিয়ে অন্য কোন পোস্টে বিস্তারিত আলোচনা করব ।  

এখন আসি রিস্ক এর ব্যাপার নিয়ে ।  অফলাইনের তুলনায় অনলাইনে প্রতারণা করা সহজ   এ জন্য অনেকেই  বিজসেন শুরুই করে প্রতারণা করার উদ্দেশ্যে !!  এবং সত্যি বলতে এদের সংখ্যায় বেশি কিন্তু এটাও ঠিক যে  অনেকে লং টার্ম বিজনেসের উদ্দেশ্যেই  অনলাইনে আসে । এবং যারা বিজনেস করতে আসে তারা কখনো স্ক্যাম করে না । আপনার কাজ হল এই ধরনের রিয়েল প্রোগ্রাম খুঁজে বের করা । এরকম ও অনেক প্রোগ্রাম আছে যে গুলা ১০ বছর ধরে সততার সাথে বিজনেস করে যাচ্ছে ।

তবে শেষ কথা হল  , আপনি যদি " নো রিস্ক , নো গেইন " নীতিতে বিশ্বাসী না হোন  তাহলে এই লাইন আপনার জন্য না ।  কিন্তু আপনার যদি ইনভেস্ট করার সামর্থ এবং  কিছুটা রিস্ক নেয়ার মত সাহস থাকে তবে আপনিও ভাল ইনকাম করতে পারবেন এই বিষয়ে কোন সন্দেহ নাই ।  যাই হোক , অনেক কিছু বললাম । আজকের মত এখানেই শেষ করছি । আবারো কথা হবে অন্য কোন পোস্টে । আল্লাহ হাফিজ ।

Share :

Facebook Twitter Google+
0 Comments to "অনলাইনে আয় ঃ রেভেনিউ শেয়ারিং প্রোগ্রাম হতে পারে আপনার আয়ের অন্যতম উৎস !! "

Back To Top